Header Ads

হঠাৎ চোখ পড়লো এক বৃদ্ধ বয়সের ভিক্ষুকের দিকে

মানুষ মানুষের জন্য। আজ খুব সকালে  পেশাগত কাজের জন্য বাসা থেকে বের হলাম। সকাল ৮:২০ ঘটিকার সময় সাভার নবীনগর বাসস্ট্যান্ডে। হঠাৎ চোখ পড়লো এক বৃদ্ধ বয়সের ভিক্ষুকের দিকে। নবীনগর বাসস্ট্যান্ডে ওভার ব্রিজের সিঁড়ির নিচে মানুষের পা ধরে ধরে ভিক্ষা করতে ছিল। খোঁজ নিয়ে জানতে পারলাম। গ্রামের বাড়ি ময়মনসিংহ। জমি জমা কিছুই নেই। তারমধ্যে আবার দীর্ঘ দিন ধরে হাঁপানি রোগ। সব দিক থেকেই খুব কষ্টের জীবন। নবীনগর বাসস্ট্যান্ডের মধ্যে সব থেকে দামী হোটেল আমার সাথে সকালের নাস্তা খাওয়ালাম এবং কিছু টাকা দিলাম। দুই হাত তুলে আমার জন্য অনেক দোয়া করলেন। আমার মোবাইল নাম্বার দিয়ে আসলাম যাহাতে আমার সাথে সব সময় যোগাযোগ রাখতে পারে। ঐ চাচাকে বিদায় দিয়ে ব্রিজ দিয়ে রাস্তার অপর পার্শে যাওয়ার সময় ব্রিজের উপর দেখি আরেক বৃদ্ধ ও পঙ্গু চাচা শুয়ে শুয়ে ভিক্ষা করতেছিল। বিস্তারিত খোঁজ নিয়ে কিছু টাকা সাহায্য করলাম। নাস্তা খাওয়াইতে চাইলাম কিন্তু সে কিছুক্ষণ আগেই নাস্তা খেয়েছেন তাই খেলনা। মোবাইল নাম্বার দিলাম আমার সাথে যোগাযোগ রাখার জন্য। এদের মত অসংখ্য অসহায় মানুষ বাংলাদেশে আছে। সবাই মানবতায় এগিয়ে আসলে এই সমস্যা সমাধান করা সম্ভব বলে আমি মনে করি। আমার আশা আছে এদের জন্য স্থায়ীভাবে কিছু  করার। সবাই আমার জন্য দোয়া করবেন যাহাতে আমি সব সময় সত্য ও ন্যায়ের পক্ষে থেকে অসহায় গরীব ও ক্ষতিগ্রস্ত মানুষের জন্য সব কিছুই করতে পারি। সিনিয়র সাংবাদিক লেখক ও শিক্ষক আতিকুর রহমান।

No comments

Bangladesh Express News 2017 all copyright . Powered by Blogger.